• রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন |
  • English Version

কোরবানির জন্য প্রধানমন্ত্রীকে গরু উপহার দিলেন পাকুন্দিয়ার বুলবুল

# রাজন সরকার, পাকুন্দিয়া :-
এবারের ঈদুল আজহায় কোরবানির জন্য প্রধানমন্ত্রীকে উপহার দিবেন একটি গরু। এই স্বপ্ন নিয়ে গত তিন বছর ধরে অতি আদর-যতœ করে গরুটিকে লালন-পালন করছেন এক দম্পতি। এমন চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরকাওনা উত্তরপাড়া গ্রামে। আর ওই দম্পতির নাম বুলবুল আহমেদ (৪০) ও ইসরাত জাহান (২৮)। আর আদর করে তারা গরুটির নাম রেখেছেন ‘শান্ত’। এ খবর পেয়ে শান্তকে এক নজর দেখতে প্রতিদিনই বিভিন্ন এলাকা থেকে এসে শতশত মানুষ ভিড় করছেন ওই দম্পতির বাড়িতে।
তার এই কাঙ্খিত স্বপ্নের বিষয়টি তিনি জানান প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুনকে। কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবগত করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার এই উপহারটি সাদরে গ্রহণ করেছেন বলে নিশ্চিত করেছেন বুলবুল আহমেদ।
বুলবুল আহমেদ জানান, ৯ জুন শুক্রবার সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন গরু লালন-পালনের বিষয়টি প্রধানমন্ত্রীকে জানান। প্রধানমন্ত্রী এ সময় উপহারের গরুটি গ্রহণে সম্মতি দিয়েছেন বলে তিনি জানান। তিনি জানান, আমার এ বিষয়টি জেনে প্রধানমন্ত্রী খুশি হয়েছেন। এই বিরল ভালোবাসার জন্য আমাদেরকে প্রধানমন্ত্রী ধন্যবাদ দিয়েছেন। তিনি আরও জানান, প্রধানমন্ত্রীর ইচ্ছা এই গরু আমার নিজ বাড়িতেই থাকবে এবং এখানেই কোরবানি হবে। কোরবানি গরুর এ মাংস প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে স্থানীয় দরিদ্র-অসহায় জনগণের মাঝে বিলিয়ে দেওয়ার জন্য জানিয়েছেন।
গত ১০ জুন শনিবার দুপুরে সরেজমিন গিয়ে দেখা যায়, গরুটিকে বুলবুল আহমেদ বাড়ির সামনে ঘাস খাওয়াচ্ছেন। সাদা-কালো রঙের বিশালাকৃতির গরুটির দুইটি শিং লাল কাপড় দিয়ে মোড়ানো। গরুটির গলাসহ শরীরের সম্মুখ ভাগ লাল-সবুজ রঙের ফিতা দিয়ে সাজানো। গরুটি দেখতে ওই দম্পতির বাড়িতে শতশত মানুষের ভিড়। দূর দূরান্ত থেকে উৎসুক জনতা গরুটি এক নজর দেখতে ভিড় জমিয়েছে।
গরুটিকে দেখতে আসা পার্শ্ববর্তী হোসেনপুর উপজেলার শরীফ মিয়া জানান, কোরবানির জন্য প্রধানমন্ত্রীকে গরু উপহার দিচ্ছেন বুলবুল আহমেদ শুনে গরুটি দেখতে এসেছি। প্রধানমন্ত্রীর প্রতি অনুরাগ থেকে ৩ বছর ধরে কষ্ট করে গরুটি লালন-পালন করছেন তিনি। এটি একটি বিরল ঘটনা। গরুটি দেখতে খুবই সুন্দর ও আকর্ষণীয়।
বুলবুল আহমেদ বলেন, আমি পেশায় একজন কৃষক এবং কিশোরগঞ্জ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাংগঠনিক সম্পাদক। আমার গরুটি ক্রস ব্রাহমা প্রজাতির। গরুটির নাম দিয়েছি ‘শান্ত’। এই গরুটির ওজন আনুমানিক ৮০০ কেজি। তিনি আরও বলেন, ২০২০ সালে নেত্রকোনা থেকে আড়াই লাখ টাকায় প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার জন্য এই গরুটি কিনে এনেছি। আমি ও আমার স্ত্রী ইসরাত জাহান ‘একটি বাড়ি, একটি খামার’ প্রকল্প থেকে ক্ষদ্রঋণ নিয়ে এবং সেই সঙ্গে নিজের জমানো টাকা দিয়ে প্রধানমন্ত্রীর জন্য এই গরুটি কিনেছি। গত তিন বছর ধরে গরুটির নিবিড় পরিচর্যা করছি। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর প্রতি আবেগ ও ভালবাসা থেকে এই গরু কেনা। উপহার হিসেবে আমার এই গরুটি গ্রহণ করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *